ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ভিজিএফ চাউল জনগণকে প্রধানমন্ত্রী কর্তৃক ঈদ উপহার -প্রতিমন্ত্রী বীর বাহাদুর

zzzzমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি বলেন, স্থানীয়দের অসাবধানতা ও গুরুত্বহীনতার কারণে পাহাড়ধসে ক্ষয়ক্ষতির পরিমাণ বেশী হয়েছে। অতিবৃষ্টি হলে পাহাড়ধস বেশী হয়। এসময় সকলকে নিরাপদ স্থানে সরে যেতে হবে। সেই সময় সকল বিদ্যালয়, মসজিদ ও মন্দির কে আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা যাবে। সেই ক্ষেত্রে কারো অনুমতির প্রয়োজন নাই। সম্পদের ক্ষয়ক্ষতি হলে পুষিয়ে নেয়া যাবে, কিন্তু জানের ক্ষতি হলে তা ফিরিয়ে দেয়া সম্ভব নয়।

শনিবার দুপুরে বান্দরবানের লামার পৌর এলাকার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ৩ হাজার ৮১ জন দু:স্থদের মাঝে ১০ কেজি করে ভিজিএফ এর চাউল বিতরণ করা হয়। প্রতিমন্ত্রী জানান, এই ত্রাণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে লামা পৌরবাসীকে ঈদ উপহার। এসময় পৌর এলাকার কয়েকটি প্রতিষ্ঠানে সোলার বিতরণ এবং সরকার কর্তৃক লামা পৌরসভাকে প্রদত্ত স্কেভেটর, ডাম্পার, রুলার এর চাবি হস্তান্তর করা হয়।

লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম এর সভাপতিেেত্ব চাইল ও সোলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। এসময় আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, মোস্তফা জামাল, ফাতেমা পারুল সহ প্রমূখ।

এছাড়া প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি আলীকদম উপজেলায়, লামার ফাইতং ও আজিজনগর ইউনিয়নে দু:স্থদের মাঝে ভিজিএফ এর চাউল ও সোলার বিতরণ করেন।

পাঠকের মতামত: